পরাজিত
- রাতুল সাঁই ০৭-০৫-২০২৪

আজ পর্যন্ত না পরিপূর্ণ একটা পুরুষ হলাম,না সুখের রাজ্যে বসবাস করতে পারলাম, না কিছু একটা ইতিহাস গড়তে পারলাম যে মৃত্যুর পর মানুষ করবে আমায় স্মরণ।
না প্রেমিক হতে পারলাম, না চোর না ডাকাত না মস্তান।
জীবনে কখনো প্রথম আর শেষ হতে পারলাম না, দু'টোর মাঝেই চাপা পড়ে থাকলাম।
না ক্লাসের সেরা মেধাবী না ক্লাসের সবচেয়ে বেশী দুষ্ট কিছুই হতে পারলাম না।
মাঝামাঝি থেকেই সকলের অগোচরে হারিয়ে যাচ্ছি।।
কিন্তু আমি তো এমন জীবন চাইনি,
আবার টাকা পয়সা নাম দামও চাইনি,
চেয়েছিলাম শুধু উৎকৃষ্ট একটা কর্ম করে যেতে।
যা আমি পারলাম না, পরাজিত সৈনিক হয়েই শেষ বিদায় নিচ্ছি।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।